//

রাজনৈতিক ক্ষমতার ছায়াতলে অব্যাহত ধর্ষণের ঘটনা ঘটছে: গণতন্ত্র মঞ্চ

12 মিনিট পড়ুন
  • নিজস্ব প্রতিবেদক
  • ৬ ফেব্রুয়ারি ২০২৪

 

 

রাজধানীর হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কার্যালয়ে আজ মঙ্গলবার আয়োজিত এক সভায় বক্তব্য দেন গণতন্ত্র মঞ্চের নেতারা
রাজধানীর হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কার্যালয়ে আজ মঙ্গলবার আয়োজিত এক সভায় বক্তব্য দেন গণতন্ত্র মঞ্চের নেতারাছবি: সংগৃহীত

 

সারা দেশে একের পর এক ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তাঁরা বলেছেন, সব ঘটনায় ক্ষমতাসীন দলের কিংবা ক্ষমতার সঙ্গে যোগসাজশ আছে, এমন ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার রাজধানীর হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কার্যালয়ে আয়োজিত এক সভায় এ কথা বলেন তাঁরা।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, নোয়াখালীর সুবর্ণচরে আবারও গৃহবধূ ও তাঁর ১২ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ উঠেছে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের নেতার বিরুদ্ধে। খুলনার ডুমুরিয়ায় উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা এজাজ আহমেদের বিরুদ্ধে ধর্ষণ এবং ভুক্তভোগী মামলা করতে গেলে তাঁকে অপহরণের অভিযোগ উঠেছে। এ ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এমন সব ঘটনা একের পর এক সামনে আসছে।

 

আপাতদৃষ্টে এসব ঘটনা বিচ্ছিন্ন মনে হলেও, তা বিচ্ছিন্ন নয় বলে মন্তব্য করেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তাঁরা বলেন, দেশে জবাবদিহি ছাড়াই নিরঙ্কুশ ক্ষমতা সরকারি দল ও তার সহযোগীরা ভোগ করছে। তাদের ছায়াতলে থেকে ক্ষমতার উৎকট প্রকাশ হচ্ছে এসব ধর্ষণ।

 

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, দেশে আইন, বিচার, নৈতিকতা—সবকিছু ভেঙে পড়ছে। ক্ষমতাসীনেরা যা ইচ্ছা তা-ই করার লাইসেন্স পাচ্ছে। অপরাধ করে শুধু তারা পারই পাচ্ছে না, বরং অপরাধ করার ক্ষমতাকে উদ্‌যাপন করা হচ্ছে। এগুলো আসলে রাষ্ট্রীয়ভাবে যে জবাবদিহিহীন ক্ষমতা, তারই পার্শ্বপ্রতিক্রিয়া।

 

সভায় গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান (মান্না), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমান ও জাতীয় সমাজতান্ত্রিক দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী।

মতামত দিন

Your email address will not be published.